উতলা মন
- এম ওয়াসিক আলি ০৫-০৫-২০২৪

কে যেন একান্তই আপন ধীরে ধীরে দস্তক দেয় মনের দেরাজে আলতো টোকার সুমধুর আবেশে শিহরণ জাগে মনের কোণে কোণে। অজানা খুশিতে উৎফুল্লিত হৃদয় জোয়ার তোলে মন মোহনায় ঘুমের কোল থেকে সদ্য জাগা ক্ষণগুলো অকারণে লাগামছাড়া খুশির স্বপ্ন বোনে। মনের চাঁদে খুশির দোলা তার জোছনায় আলোকিত হৃদয়ের আঙিনা কিছু কথা দেয়ানেয়ার জন্য ব্যাকুল হৃদয় যেন অকালে নবরূপে বসন্তের আগমন। খুশির দমকা হাওয়া বইছে ধীরে ধীরে মন আজ মাতাল বিনা মহুয়ার রসপানে সাদর বরণের অভিপ্রায়ে উত্তাল কেন মন খুশির বাঁধে কেন অধৰ্য্যের অকাল গ্রহণের ত্রাস? টোকা আর দিও না ক্ষান্ত হও শুধু ক্ষণিকের জন্য ভ্রূক্ষেপহীন মন যে অতি ব্যস্ত বরণের সু-আয়োজনে পূর্ণ হতে দাও তার সুপ্ত বাসনার ডালি, সাজাতে দাও সযত্নে তারে ভালোবাসার নৈবদ্যে পরিপূর্ন থালিখানি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।